Sunday, March 3, 2019

কিভাবে ব্লগার ওয়েবসাইটে মাঝখানে গুগল অ্যাডসেন্স অ্যাড বাসাবেন...?




হাই ভিউয়ার
আমি মোহাম্মদ আলিম উদ্দিন
কেমন আছো বন্ধুরা আসা করি ট্রিকবিডি সাথে ভাল আছো।
আমি খুবই সাধারন ছেলে। প্রকৃতি সাথে ভেড়ে ওঠেছি। তাই আমি ট্রিকবিডিতে শেয়ার করার মত ভাল জ্ঞানের অধিকারী নয়।পোস্টে কোন ভুল হলে প্রথমে ক্ষমা করে দিবেন ছোট ভাই মনে করে। তোমাদের মত যা জানি চেস্টা করি ট্রিকবিডির মেম্বারগন দের মাঝে শেয়ার করি। গত কয়েকটি পোস্টে আমি দেখিয়েছি কিভাবে একটি কাস্টম ডোমেইন কিনতে হয়। আর কিভাবে এই ডোমেন ব্লগার ওয়েবসাইটে অ্যাড করতে হয়। কিভাবে গুগল অ্যাডসেন্স অনুমোদন পাবে। এই সম্পর্কে আমার তিন পোস্ট রয়েছে চাইলে দেখে নিতে পারেন। আমি নিচে লিংক দিয়ে দিব।
প্রথম পোস্ট…. এখানে ক্লিক দিন
দ্বিতীয় পোস্ট… এখানে ক্লিক দিন
তৃতীয় পোস্ট… এখানে ক্লিক দিন
এখন আসি আজকে পোস্টের মূল কথায়
কিভাবে ব্লগার ওয়েবসাইটে মাঝখানে গুগল অ্যাড সোও করাতে হয়।অনেকে জানে না তাই আমার এই পোস্টটি করা।
ট্রিকবিডির অনেক মেম্বার তাদের ব্লগার ওয়েবসাইট অ্যাডসেন্স অনুমোদন পেয়েছেন। কিন্তু ব্লগার ওয়েবসাইটে তাদের অ্যাড সোও করাতে পারছেন না।এই সম্পর্কে আমাকে কমেন্ট করে তারা বলে যে ভাইয়া এই একটি পোস্ট যদি দিতেন তাহলে খুবই উপকার হত। তাই এই পোস্ট টি তাদের জন্য।
তাহলে শুরু করা যাক

প্রথমে তোমদের গুগল অ্যাডসেন্স লগইন করতে হবে। তারপর ads থেকে auto ads ক্লিক দিন।

তারপর দেখুন লেখা আছে Setup auto ads সেখানে ক্লিক দিন।

এখন দেখুন ক্লিক দেওয়ার পর অ্যাডসেন্স আটো কোড জেনারেট করেছে। সেখানে ক্লিক দিয়ে কোড টি কপি করে নিবেন।Copy Code Snippet কপি করুন।

তারপর আপনাকে যেতে হবে ব্লগার ওয়েবসাইটে Themes.সেখানে লিখা আছে ৪ নাম্বারে Head এর নিচে আপনার কপি করা অ্যাড কোড দিন।ব্যস কাজ শেষ।

তারপর আবার Themes থেকে ১০৮৩ নাম্বারে ইন্টার করে কপি করা অ্যাড কোড টি দিন।এর পর Themes save করে দিতে হবে।এখন জামেলা সেষ ৩০ থেকে ১ঘন্টা আপনার গুগল অ্যাডসেন্স অ্যাড সোও করা শুরু হবে।
Previous Post
Next Post

0 Comments: